রাজশাহীতে র‌্যাবের নতুন অধিনায়কের সাথে সাংবাদিকদের মতবিনিময়

রাজশাহীতে র‌্যাবের নতুন অধিনায়কের সাথে সাংবাদিকদের মতবিনিময়

এসএম বিশাল: রাজশাহীতে জঙ্গিবাদ, সন্ত্রাস, ও মাদক নির্মূলসহ আপসাংবাদিকতা ঠেকাতে সকলের সহযোগিতা কামনা করেছেন র‌্যাব-৫ এর নতুন অধিনায়ক ও পুলিশের অতিরিক্ত ডিআইজি মাহ্ফুজুর রহমান।

মঙ্গলবার দুপুরে রাজশাহীর র‌্যাব সদর দফতরে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এ কথা বলেন, রাজশাহী, নাটোর, চাঁপাইনবাবগঞ্জ, নওগাঁ ও জয়পুরহাট জেলা নিয়ে র‌্যাব-৫ গঠিত। এসব জেলার বেশিরভাগই সীমান্ত সংলগ্ন। বিশেষ করে চাঁপাইনবাবগঞ্জের সীমান্ত সংলগ্ন শিবগঞ্জ এলাকা দিয়ে জঙ্গি, অস্ত্র ও মাদক প্রবেশ করে থাকে। যা র‌্যাবের নজরদারিতে আছে।

এর আগে বিভিন্ন ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকদের কাছ থেকে জেলার সার্বিক আইনশৃংখলা পরিস্থিতির খোঁজ খবর নেন র‌্যাবের অধিনায়ক। মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতির কথা জানিয়ে র‌্যাব অধিনায়ক বলেন, মাদকের সঙ্গে কোনো র‌্যাব সদস্য জড়িত প্রমাণ পেলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে। তিনি আরো বলেন, রাজশাহীতে যারা সাংবাদিকতার নাম ভাঙ্গিয়ে শুধু চাঁদাবাজি করে এবং বিভিন্ন অনলাইন ও ফেসবুক পেজে অপপ্রচার চালিয়ে সাধারন মানুষকে হয়রানি করে, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ারও কথা বলেন তিনি। এ দিকে র‌্যাব ৫-এর অধিনায়ক  মাহ্ফুজুর রহমানের এমন বক্তব্যকে সাধুবাদ জানিয়েছেন রাজশাহীর পেশাদার সাংবাদিকরা।

র‌্যাব-৫ রাজশাহীর ১৩তম অধিনায়ক হিসেবে ১২ জুন যোগদান করেন মাহফুজুর রহমান। মাহ্ফুজুর রহমান ১৮তম বিসিএস পরীক্ষার মাধ্যমে ২৫ জানুয়ারি ১৯৯৯ তারিখে সহকারী পুলিশ সুপার হিসাবে বাংলাদেশ পুলিশে যোগদান করেন। তিনি বান্দরবান জেলা, এপিবিএন ঢাকা, ঢাকা মেট্রোপলিটন পুলিশ, মুন্সিগঞ্জ জেলা ও টাংগাইল জেলাসহ পুলিশ হেডকোয়ার্টার্সে এআইজি (এনসিবি-ইন্টারপোল), এআইজি (ক্রাইম-৩) পদেও দায়িত্ব পালন করেন। বাংলাদেশ পুলিশে বিশেষ অবদান রাখায় ২০১৩ সালে তিনি বিপিএম-সেবা পদকে ভূষিত হন।

এর আগে রাজশাহীতে যোগদানের পর থেকেই তিনি মাদকের ওপর বিশেষ আভিযান পরিচালনা করে মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা করেনে। ইতিমধ্যে তার যোগদানের পর গত ১২ জুন থেকে ২৪ জুন পর্যন্ত রাজশাহীতে র‌্যাবের আভিযানে এক কোটি ৮১ লক্ষ ৯৫ হাজার ১শত ২০ টাকার মাদক দ্রব্য উদ্ধার করে এবং এর সাথে জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করেন।

এর আগে র‌্যাবের নতুন অধিনায়ক মাহ্ফুজুর রহমানকে রাজশাহীর সাংবাদিকদের পক্ষ থেকে ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়। মতবিনিময়কালে রাজশাহীতে কর্মরত সাংবাদিকরা উপস্থিত ছিলেন। সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে রাজশাহী র‌্যাবের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

মতিহার বার্তা ডট কম-২৫ জুন ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply